মোজাম্মেল-লোকমান পরিষদের ভরাডুবি

রেলওয়ে হাউজিং সোসাইটির নির্বাচনে বোরহান-সিরাজ পরিষদের নিরঙ্কুশ জয়


সকালের-সময়  ১৩ জানুয়ারি, ২০২২ ৩:২১ : অপরাহ্ণ

গত ১২ই জানুয়ারি বাংলাদেশ রেলওয়ে হাউজিং সোসাইটি লিমিটেডের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্টিত হয় চট্টগ্রাম সি আর বি প্রাঙ্গণে, সকাল থেকে ভোটারদের পদচারণা ও সমর্থকদের প্রচারণায় মুখরিখ হয়ে উঠে নির্বাচন। নির্বাচনে ২টি প্যানেল সহ মোট ৩২ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন।

ভোট গননা শেষে বোরহান সিরাজ প্যানেল ১২ টি পদের ১০ টিতেই বিজয় লাভ করে, অন্যদিকে মোজাম্মেল-লোকমান প্যানেলে শ্রমিকলীগ নেতা লোকমান হোসেন ৬ ভোটে সহ সভাপতি পদে জয় লাভ করলেও ভরাডুবি হয় সভাপতি প্রার্থী মোজাম্মেল ও অন্য সব পরিচালকদের।

সভাপতি পদে ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন (সিএমই/পূর্ব) চেয়ার মার্কায় ২৯৭ ভোট পেয়ে জয় লাভ করেন, অন্যদিকে এ এম সালাউদ্দিন (সিওপিএস/পূর্ব) আনারস মার্কায় ১০২ ভোট ও মোজাম্মেল মাত্র ৭২ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে রেলওয়ে শ্রমিকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম ৩৭৫ ভোট পেয়ে দোয়াত কলম মার্কায় জয় লাভ করেন। অন্যদিকে প্রতিপক্ষ সামীম শাহারিয়া পাপ্পু পেয়েছেন মাত্র ৯৪ টি ভোট।

সহ সভাপতি পদে লোকমান হোসেন গোলাপ ফুল মার্কায় ২৩২ ভোট পেয়ে জয়লাভ করেন প্রতিপক্ষ আবদুল গফুর মজুমদার প্রজাপতি মার্কায় ২২৬ ভোট পেয়ে পরাজিত হন। আর পরিচালক পদে বোরহান সিরাজ প্যানেলর নয় জনই জয়লাভ করেন।

জানা যায়, আনারস মার্কার সমর্থকরা তাদের ভোটারদের কেন্দ্রে যেতে না দেওয়া ও সমর্থকদের উপর দফায় দফায় হামলার অভিযোগ করেন সভাপতি প্রার্থী বোরহান উদ্দিনের সমর্থকদের বিরুদ্ধে।

সভাপতি প্রার্থী (সিএমই) বোরহান উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এমন কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা কেন্দ্রে হয়নি, সুষ্ট ভোটের মাধ্যমে সম্মানিত সদস্যবৃন্দ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন, আমি সকলের নিকট কৃতজ্ঞ।

রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির নেতাদের কাছে জানতে চাইলে তারা বলেন, রেলওয়ের ইতিহাসে এত সুন্দর ও সুষ্ট পরিবেশে নির্বাচন আর কখনো অনুষ্টিত হয় নি। যারা আমাদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন তাদের নিকট আমরা চিরকৃতজ্ঞ ও ধন্যবাদ প্রকাশ করছি। এবং তারা রেলওয়ে হাউজিং সোসাইটির অসমাপ্ত সকল কাজ শেষ করার আশাবাদ ব্যাক্ত করেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ