ড্রেনে পড়ে শিক্ষার্থী সাদিয়ার মৃত্যু : ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট


সকালের সময় : ২৫ নভেম্বর, ২০২১ ২:০৫ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে ড্রেনে পড়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সেহরীন মাহবুব সাদিয়ার (১৯) মর্মান্তিক মৃত্যুর ঘটনায় হাইকোর্টে রিট করেছে দুটি সংস্থ্যা। এতে তাদের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আইন ও সালিশ কেন্দ্র (আসক) এবং চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের (সিসিবি) পক্ষে ব্যারিস্টার অনিক আর হক এ রিট দায়ের করেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি হবে। এর আগে ১৯ অক্টোবর এ বিষয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছিল।

চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন (সিসিবি) ফাউন্ডেশনের আইনজীবী জামিউল হক ফয়সাল গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করে জানান, ড্রেনে পড়ে সবজি বিক্রেতা সালেহ আহমেদ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সেহরীন মাহবুব সাদিয়ার মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ দিতে গত ১৯ অক্টোবর লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

নোটিশে সালেহ আহমেদ ও সেহরীন মাহবুব সাদিয়া মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কী ব্যবস্থা নিয়েছে তা জানাতে বলা হয়েছিল। এছাড়া এই ধরনের দুর্ঘটনা রোধে বিবাদীরা কী ব্যবস্থা গ্রহণ করেছে তার রিপোর্ট প্রকাশ করতে বলা হয়।

স্থানীয় সরকার সচিব, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বরাবরে ওই নোটিশ পাঠানো হয়।

নোটিশ পাঠানোর দিন সিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় ছাত্রীর লাশ পাওয়া গেছে। কিন্তু এর দায় সিটি করপোরেশনও নিচ্ছে না আবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষও নিচ্ছে না। নালাগুলো খোলা রাখার দায় কার?

গত ২৭ সেপ্টেম্বর রাত সোয়া ১০টায় চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী এলাকায় রাস্তার পাশের ড্রেনে পড়ে নিখোঁজ হন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সেহেরিন মাহবুব সাদিয়ার (২০)। নিখোঁজের পাঁচ ঘণ্টা পর তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

সাদিয়া চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। নগরীর হালিশহর বড়পোল এলাকায় তার বাড়ি।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ