টোকাই থেকে কে এই পিস্তল বাবু!


নিজস্ব প্রতিবেদক ১০ জুন, ২০২২ ৫:৫৮ : অপরাহ্ণ

চট্টগ্রামে ২৯ তম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বোরকা ও থ্রি-পিছের স্টল বরাদ্দকে কেন্দ্র করে চাঁদা দাবি করে আসছিল নগরীর কাজীর দেউরি এলাকার ফয়সাল ইসলাম বাবু প্রকাশ পিস্তল বাবু। তবে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে, ভোর পৌনে ৪টার দিকে নগরীর কাজীর দেউড়ি ২ নম্বর গলিতে ব্যবসায়ী মোহাম্মদ মহিউদ্দিন নামের এক যুবককে ছুরিকাঘাত করে।

এ ঘটনায় মোবারক হোসেন সজিব (২১) নামে আরও একজন আহত হয়ে চমেক হাসপাতালের ২৫ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। নিহত মোহাম্মদ মহিউদ্দিন (৪২) পুরাতন চান্দগাঁও মৌলভী পুকুর পাড়, গাবতলা রুস্তম আলী টেন্ডার বাড়ির মৃত হাজী আব্দুল মাবুদের পুত্র। অপরদিকে আহত মোবারক হোসেন সজিব (২১) আব্দুর রাজ্জাকের পুত্র।

নিহতের ভাই নেজাম উদ্দীন জানান, আমার সাথে ইয়াছমিন আক্তার টিনা নামক এক অনলাইন কাপড় ব্যবসায়ীর সাথে পরিচয় হয় তাদের ঘর মেরামত করার সময়। তাহারা বিগত ৬/৭ মাস যাবৎ অনলাইনে কাপড়ের ব্যবসা করে। পাশাপাশি বিভিন্ন জেলায় কাপড়ের দোকান দেয়।

তার‌ই—ধারাবাহিকতায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আমার ভাই ও টিনার অংশীদারীত্বে সামান্থা বোরকা হাউজ নামক একটি দোকান দেয়। তাঁরা বোরকার পাশাপাশি থ্রি-পিছ বিক্রয়ের সিদ্ধান্ত নেয়। আনুমানিক সাড়ে চারটার দিকে টিনা আমাকে ফোন করে বলে আমার ভাইকে ছুরি মারা হয়েছে। খবর পেয়ে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আমি গিয়ে দেখি আমার ভাইয়ের মৃতদেহ পরে আছে লাশ ঘরে।

ঘটনার বর্ণনা দিয়ে ইয়াছমিন আক্তার টিনা বলেন, গত ৭ জুন দুপুর ১২ টার দিকে আমার ব্যবহৃত স্বর্ণালংকার বন্ধক দিয়ে মানিব্যাগে নগদ ১ লক্ষ টাকা নিয়ে বাসার উদ্দেশ্যে যাওয়ার সময় ব্যাটারী গলিস্থ ফলের দোকানে সামনে রাস্তার উপর যাওয়া মাত্রই ফয়সাল ইসলাম বাবু প্রকাশ পিস্তল বাবু মেলায় দোকান দিয়েছি শুনে আমার কাছে চাঁদা দাবি করে।

আমরা কোন চাঁদা দিতে পারবো না জানালে তখন বাবু আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমার কাছে পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবী করে। যদি চাঁদা না দিই, তখন সে কেমনে মেলায় দোকান করি তা বাবুকে দেখে নেওয়ার বিভিন্ন হুমকি-ধমকি প্রদান করে।

পুলিশ সূত্রে জানা যায়, পলোগ্রাউন্ডে চেম্বারের ২৯তম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্টল বসানোকে কেন্দ্র করে মহিউদ্দিন ও মোবারকের ওপর অতর্কিত হামলা করে টোকাই ফয়সাল ইসলাম বাবু ওরফে প্রকাশ পিস্তল বাবু। এসময় বাবু ও তাঁর সহযোগীরা ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মৃতের লাশ জরুরি বিভাগ মর্গে আছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বাণিজ্য মেলায় চেম্বার অব কর্মাস অফিসের সুপারভাইজার আরিফ বলেন, আমাদের থেকে ফরেনজোন বরাদ্দ নিয়েছে ইসহাক মিয়া। আর ইসহাক মিয়া নিয়ে বিভিন্ন স্টল বরাদ্দ দিয়েছে। আমরা টিনা নামে কাউকে স্টল বরাদ্দ দিয় নাই। আর এই রকম কোন ঘটনা এইখানে ঘটে নাই। আমার মনে হয় তাদের পূর্বশত্রুতার জের ধরে এই ঘটনা ঘটেছে। বাণিজ্য মেলায় চাঁদার কোন ঘটনা ঘটেনি। আন্তর্জাতিক বাণিজ্য মেলার শুরু থেকে প্রতিদিন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকেন।

উল্লেখ্য–খুনের ঘটনায় নাম উঠে আসা এই টোকায় বাবুর (আবু আহম্মেদ বাবু, প্রকাশ ফয়সাল বাবু) বিরুদ্ধে কাজীর দেউরি এলাকার ফুটপাত থেকে নিয়মিত চাঁদা আদায়, স্টেডিয়াম, সি আর বি সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এছাড়াও সবশেষ বিজয় মেলার বাহিরেও ভাসমান দোকান বসিয়ে মোটা অংকের চাঁদা আদায়ের অভিযোগ আছে বলে জানা যায় টোকাই প্রকাশ পিস্তল বাবুর বিরুদ্ধে।

সকালের-সময়/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ