চট্টগ্রামে নতুন এক মৃত্যুতে অর্ধেক কমেছে শনাক্ত


সকালের সময় : ২৪ নভেম্বর, ২০২১ ৭:৪০ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। একই সাথে অর্ধেক কমে গেছে শনাক্তের সংখ্যা। তবে গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে নতুন একজনের মৃত্যু হয়েছে।

জেলায় নতুন করে ৬ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। আগের দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১২ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৬ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ৩শ ৬৮ জন।

মোট শনাক্তদের মধ্যে নগরীর ৭৪ হাজার ৬৫ জন আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ৩শ ৩ জনের করোনা শনাক্ত হয়। এদিন জেলার ১৩টি উপজেলা ছিল রোগীশূন্য। আনোয়ারা উপজেলায় ১ জনের পজেটিভ রিপোর্ট আসে।

এসব তথ্য দিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়। বলা হয় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে জেলার কোথাও নতুন করে এক রোগীর মৃত্যু হয়েছে।

চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা এক হাজার ৩শ ৩১ জন। এর মধ্যে ৭শ ২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬শ আটজন।

বুধবার (২৪ নভেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট এক হাজার ৪শ ৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয় ১৭৬৩ জনের।

আক্রান্ত ৬ জনের মধ্যে তিনজন আর টি আর এল ল্যাবে, একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে, একজন ইপিক হেলথ কেয়ার ল্যাবে ও অন্যজন এন্টিজেন টেস্টে পজেটিভ রিপোর্ট ধরা পড়ে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ