চট্টগ্রাম ও মোংলা বন্দরে নতুন চেয়ারম্যান নিয়োগ দিল সরকার


সকালের-সময় রিপোর্ট  ১৩ জানুয়ারি, ২০২১ ১০:৫১ : অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই দুই পদে নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান করে পাঠানো হয়েছে। অন্যদিকে রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদকে নৌবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

আলাদা আদেশে ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসানকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) নিয়োগ দিতে তার চাকরি জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে। এই বাহিনীর এডিজির দায়িত্ব চালিয়ে আসা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবালকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এদিকে ঢাকার রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল তায়েফ উল হক। ওই পদে তাকে নিয়োগ দিতে তার চাকরি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব চালিয়ে আসা ব্রিগেডিয়ার জেনারেল কাজী শওকত আলমকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বিভাগে ন্যস্ত করা হয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ