চট্টগ্রামে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা


সকালের-সময় রিপোর্ট ৩০ জুন, ২০২০ ১২:২৭ : অপরাহ্ণ

চট্টগ্রামে নমুনা পরীক্ষা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৯৪ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৪৪৫ জন। যা একদিনে সবোর্চ্চ শনাক্তের রেকর্ড।

মঙ্গলবার (৩০) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ১ হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩১ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেক) ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ১২১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৩৩টি নমুনা পরীক্ষা করে ৮৩ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১২৭টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৮০টি নমুনা পরীক্ষা করে ১৪১ জন শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছেন ৪৪৫ জন। এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ জন এবং মৃত্যুবরণ করেন ২ জন।’ যোগ করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ