চট্টগ্রামে নতুন করে আরও ২৮২ জনের করোনা পজিটিভ, মৃত্যু ৩


সকালেরর-সময় রিপোর্ট  ৪ জুলাই, ২০২০ ৩:০৮ : অপরাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ২৮২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৪০৫ জনে। আর করোনায় আক্রান্ত ৩ জনের এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে শেষ ২৪ ঘন্টায়। করোনায় আক্রান্ত হয়ে মৃত ৩ জনই উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

এ নিয়ে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮৭ জনে। অন্যান্য জটিলতাসহ করোনার উপসর্গ নিয়ে শুক্রবার ৩ জনের মৃত্যু হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, বৃহস্পতিবার চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ৩১৫টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৮টিসহ মোট ১ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষার রিপোর্টে চট্টগ্রামের ২৮২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৮২জন মহানগরীর এবং ১০০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়- ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে বুধবার ৩৬০টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন মহানগরীর বাসিন্দা। আর ২৬ জন উপজেলা পর্যায়ের।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৪০৩টি নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৬২ জন মহানগরীর আর ৮ জন উপজেলা পর্যায়ের। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৭ জন মহানগরীর। আর ১২ জন উপজেলা পর্যায়ের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১০৯টি নমুনা পরীক্ষায় মোট ৩৪ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ১০ জন মহানগরের এবং ২৪ জন উপজেলার বাসিন্দা। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে বৃহস্পতিবার ১৪৬টি নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর ২০ জন মহানগরীর, অপর ৫ জন উপজেলার বাসিন্দা। বেসরকারি সেভরন ল্যাবে ১৫৭টি নমুনা পরীক্ষায় ৯৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৭২ জন মহানগরীর এবং ২২ জন উপজেলার বাসিন্দা।

এর বাইরে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার (সাতকানিয়া ও লোহাগাড়া) ৮টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে বৃহস্পতিবার ১ হাজার ৩২৩ টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ২৮২ জনের করোনা সংক্রমন শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮২ জন মহানগরীর এবং ১০০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। বৃহস্পতিবার উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারীতে।

একদিনে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে এ উপজেলায়। এর বাইরে রাউজানে ১৪ জন, সীতাকুন্ডে ও মীরসরাইয়ে ১৩ জন করে, পটিয়ায় ১২ জন, বোয়ালখালীতে ৯ জন, আনোয়ারা ও সাতকানিয়ায় ৫ জন করে, রাঙ্গুনিয়ায় ৪ জন, বাঁশখালী ও চন্দনাইশে ৩ জন করে এবং ফটিকছড়ি ও লোহাগাড়ায় ২ জন করে শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

এদিকে, নতুন করে শনাক্ত ২৮২ জনসহ এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৪০৫ জনে। নতুন ৩ জনসহ করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন ১৮৭ জন। এছাড়া নতুন ৪৭ জনসহ এ পর্যন্ত ১ হাজার ১৩১ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন বলে জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ