চট্টগ্রামে আরও ৩৪৬ জন করোনা আক্রান্ত, মোট আক্রান্ত ৮০৩৫


সকালের-সময় রিপোর্ট  ২৯ জুন, ২০২০ ১১:৫২ : পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪৬ জন। সোমবার (২৯ জুন) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ৯৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করে ৫৬ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১০১টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেক) ১১২টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৪৪টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১১০টি নমুনা পরীক্ষা করে ২৪ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে গত দুই দিনে ৩৫২টি নমুনা পরীক্ষা করে ১৭৭ জন শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করা হয়। সেখানে শনাক্ত হয় ৪ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে নতুন করে ৩৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ২৭৪ জন এবং উপজেলায় ৭২ জন। মোট আক্রান্ত রোগীর সংখ্যা আট হাজার ৩৫ জন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ