রিয়ালকে হতাশায় ডুবিয়ে লা লিগার মুকুট ছিনিয়ে নিল আতলেতিকো


সকালের-সময় স্পোর্টস ডেস্ক ২৩ মে, ২০২১ ১:৩৭ : পূর্বাহ্ণ

২০২০ ও ২০২১ মৌসুমের লা লিগা শিরোপা নিষ্পত্তি হয়েছে শেষ রাউন্ডে এসে। শেষ রাউন্ডে এসে সুযোগ ছিল রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ দুই দলেরই শিরোপা জয়ের। তবে লিগে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের তাকিয়ে থাকতে হয়েছে আতলেতিকোর ড্র কিংবা হারের দিকে।

কিন্তু ৭ বছর বাদে স্পেনের সেরা দলের মুকুট ছিনিয়ে নিতে ছেলেদের থেকে তাদের সেরাটা বের করে এনেছেন দিয়েগো সিমিওনে। ভায়োদলিদকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে লা লিগার শিরোপা নিজেদের করে নিল আতলেতিকো মাদ্রিদ।

শিরোপার লড়াইয়ের আগেই যে সমীকরণের সামনে দাঁড়িয়েছিল সিমিওনের দল তাহলো রিয়াল মাদ্রিদের সঙ্গে আতলেতিকোর পয়েন্টের ব্যবধান ছিল ২। তাই অপর ম্যাচে রিয়াল মাদ্রিদ জিতলে আর চলমান ম্যাচে আতলেতিকো পয়েন্ট নষ্ট করলে চ্যাম্পিয়ন হবে জিদানের দল। সেটা আর হতে দেননি আতলেতিকো কোচ দিয়েগো সিমিওনে। মাথায় মুকুট পরতে ভায়োদোলিদকে হারাল তার দল।

অন্যদিকে ভিয়েরিয়ালের সঙ্গে একই ব্যবধানে জিতেও কাঁদল জিদানের দল রিয়াল মাদ্রিদ। তাই হেড টু হেড ম্যাচের আগেই শিরোপা নিশ্চিত করল আতলেটিকো মাদ্রিদ। শিরোপার দৌড়ে আজ যদিও ম্যাচের শুরুতে হোঁচট লেগেছে আতলেতিকো শিবিরে। ম্যাচ শুরুর ১৮মিনিটে লিড নেয় ভায়োদলিদ। আতলেতিকো জাল কাঁপান অস্কার প্ল্যানো।

প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি আতলেতিকো। ভায়োদলিদের জালে কোনো গোল জমা না করেই বিরতিতে যেতে হয় তাদের। বিরতির সময়টা এমন উৎকণ্ঠার মধ্যেই কেটে যায় আতলেতিকো সমর্থকদের। তবে বিরতির পর ফিরে দুর্দান্ত নৈপূণ্য দেখায় আতলেতিকো। ১০ মিনিটের ব্যবধানে লিড নেয় তারা।

৫৭তম মিনিটে দুর্দান্ত এক গোল করেন এঞ্জেল কোরিয়া। ডিবক্সের বাইরে বল পেয়ে প্রতিপক্ষের দুই স্ট্রাইকারকে কাটিয়ে অনেকটা দূর থেকে কোনাকুনিভাবে গোলরক্ষককে পরাস্ত করেন এঞ্জেল। ১-১ সমতায় ফেরান দলকে। এর ঠিক ১০ মিনিট পর লিড নেন আতলেতিকোর সেরা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

বাকিটা সময়ে আর সমতায় ফিরতে পারেনি ভায়োদলিদ। রেফারির শেষবাঁশিতে এবারের লা লিগার শিরোপা নিশ্চিত করে আতলেতিকো মাদ্রিদ। ৭ বছর পর লা লিগার শিরোপায় চুমু খেতে পারল সিমিওনের শিষ্যরা। প্রতিযোগিতার ইতিহাসে এটা তাদের একাদশ শিরোপা।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ