টাইগারদের বোলিং দাপটে পাত্তাই পেল না ওমান


সকালের-সময় স্পোর্টস ডেস্ক  ৯ অক্টোবর, ২০২১ ১:২৮ : পূর্বাহ্ণ

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে ওমান এ-দলের বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশ একাদশ। টাইগারদের দেয়া ২০৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৪৭ রানে থেমে থেমে যায় স্বাগতিকদের ইনিংস। ফলে ৬০ রানের বিশাল এক জয়ে বিশ্বকাপের প্রস্তুতি ভালভাবেই শুরু করলো লিটন-নুরুলরা।

আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে পাহাড়সম লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই কোনো রান করার আগে ওমান শিবিরে আঘাত স্পিনার নাসুম আহমেদ। ফলে শুন্য রানেই সাজঘরে ফিরতে হয় ওপেনার অক্ষয় প্যাটেলকে। পরের ওভারেই লিটন দাসের তালুবন্দী হয়ে ফিরে যান আরেক ওপেনার প্রুথিবকুমার মাচ্ছি।

প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন শোয়াইব খান। কিন্তু তার সঙ্গী খালিদ কাইল ও অধিনায়ক আমির কালিমকে দাঁড়াতে দেননি শরিফুল ও আফিফ। যার সুবাদে ৫২ রান তুলতেই চার উইকেট নেই স্বাগতিকদের। কিন্তু তখনও উইকেট কামরে ধরে লড়াই চালিয়ে যেতে থাকেন শোয়াইব খান। বিপদজনক হয়ে উঠতে থাকা এই ব্যাটার ৪৩ করে থামেন মুশফিক-সোহানের যৌথ প্রচেষ্টায়।

এরপর আর টাইগার বোলারদের সামনে দাড়াতে পারেন নি ওমানের কোনো ব্যাটার। শেষদিকে ১৪ বলে ৩১ রানে পরাজয়ের ব্যবধান কমায় স্বাগতিক দল। শেষ পর্যন্ত ১৪৭ রানে থামতে হয় তাদের। বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম তিনটি ও সাইফুদ্দিন দুটি উইকেট নেন।

ব্যাটিংয়ে শুরুটা দারুণ করেন বাংলাদেশের দুই ওপেনার লিটন কুমার দাস ও নাঈম শেখ। তারা দুজনই হাফ সেঞ্চুরি তুলে নেন। তবে দলীয় ১০২ রানে মাথায় শ্রীভাস্তার বলে প্যাভিলিয়নে ফিরে যায় লিটন। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ৩৩ বলে ৫৩ রান। এদিন ক্রিজে ব্যর্থতার পরিচয় দেন সৌম্য সরকার। ৮ বলে ৮ রান করে আউট হন। মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম আউট হন বাজেভাবে। দ্রুত ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে বাংলাদেশ।

সেই চাপ আরও বাড়ান আফিফ হোসেন। দুই বলে ৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান আফিফ। তবে শেষ দিকে এসে ঝড়ো ইনিংস খেলেন শামীম হোসেন পাটোয়ারি ও নুরুল হাসান সোহান। ১৫ বলে ৪৯ রান সোহান ও ১০ বলে ১৯ রানে শামীম পাটোয়ারি অপরাজিত ছিলেন। এর আগে ৫৩ বলে ৬৩ রান করে সেচ্ছায় অবসরে যান নাইম শেখ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ