এবার সালাহ’র প্রতিশোধের পালা–মুখোমুখি লিভারপুল ও রিয়াল মাদ্রিদ


স্পোর্টস ডেস্ক  ২৮ মে, ২০২২ ৫:২৫ : অপরাহ্ণ

তখন খুব চমৎকার একটা মৌসুম কাটিয়েছিলাম। ক্যারিয়ারে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল! কিন্তু সেই রাতটিই কিনা হল আমার ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে জঘন্য রাত। আক্ষেপের সুরেই কথাগুলো বলছিলেন মিশরীয় ফুটবল রাজপুত্র মোহাম্মদ সালাহ।

চার বছর আগে কিয়েভের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা খুইয়েছিল লিভারপুল। সেবার ম্যাচের শুরুতেই বাজেভাবে ফাউল করে সালাহকে মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছিলেন সার্জিও রামোস। এবার রামোস নেই, তবে সেই আঘাত ভুলেননি সালাহ। শোধ তুলতে চান। অনেক লিভারপুল ভক্ত বিশ্বাস করেন যে, স্প্যানিশ ডিফেন্ডার ইচ্ছা করেই সালাহকে আঘাত করেছিলেন। কারণ সালাহ তখন লিভারপুলে সেরা খেলোয়াড় ছিলেন।

সেই দুঃস্মৃতি এখনও পোড়ায় সালাহকে। তাই তো এবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে রিয়াল মাদ্রিদকে এক প্রকার হুমকিই দিয়ে রেখেছেন তিনি। বলেছেন, রিয়াল মাদ্রিদের সাথে হিসেব বাকি আছে।

লিভারপুলের এই সুপারস্টার বলেন, আমার মনে আছে, খেলার ৩০ মিনিট পর আমি যখন মাঠ ছেড়েছিলাম, সেটা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বাজে মুহূর্ত। আমি একটি চমৎকার মৌসুম কাটিয়েছিলাম। এরপর আমার প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা। মাঠে নামার পর আমার সাথে এমন কিছু ঘটতে পারে ভাবতেই পারিনি। আমার ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে জঘন্য রাত ছিল সেটা।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে আটটি গোল করেছেন সালাহ। আর প্রিমিয়ার লিগে করেছেন ২৩টি গোল। আজ বাংলাদেশ সময় রাত ১টায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। এ নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হচ্ছে দল দুটি। ১৯৮১ সালে লিভারপুল রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছিল। আর ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলের জয় পেয়েছে।

সকালের-সময়

Print Friendly, PDF & Email

আরো সংবাদ