কিশোর গ্যাং গডফাদার সন্ত্রাসী টিনু অস্ত্রসহ গ্রেফতার


সকালের-সময় রিপোর্ট ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ৪:৫৪ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী ও কিশোর গ্যাংয়ের গডফাদার নূর মোস্তফা টিনুকে পিস্তলসহ গ্রেফতার করেছে র‌্যাব। রোববার রাত সাড়ে ১২টার দিকে নগরের চকবাজার কাপাসগোলা এলাকার বাসার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। টিনু নিজেকে যুবলীগ নেতা দাবি করলেও তার কোন পদপদবি নেই।

রাত সোয়া ১টায় র‌্যাব-৭ এর মেজর মেহেদী হাসান সকালের-সময়কে বলেন, সন্ত্রাসী টিনুকে অস্ত্রসহ তার বাসার সামনে থেকে গ্রেফতার করা হয়েছে। তার বাসায় অস্ত্র আছে বলে খবর আছে। এজন্য বাসায় তল্লাশি চালানো হচ্ছে। তার বিরুদ্ধে চাঁদাবাজি, ছিনতাই ও সন্ত্রাসের অভিযোগ রয়েছে। তার একটি কিশোর গ্যাংও রয়েছে।

চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকার কয়েকটি কলেজ ও স্কুলের উঠতি সন্ত্রাসী ও কিশোর শিক্ষার্থীদের নিয়ে সক্রিয় রয়েছে টিনু গ্রুপ। নগরের বাকলিয়া, বহদ্দারহাট, পাঁচলাইশ ও চকবাজার এলাকায় এ গ্রুপ বেশি সক্রিয়। চাঁদাবাজি, ছিনতাইসহ নানা অপরাধে জড়িত গ্রুপের সদস্যরা।

উল্লেখ্য..গত ৬ এপ্রিল এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার জেরে কিশোরদের দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। অভিযোগ আছে, এ দ্বন্দ্বের জের ধরে নগরের গোলপাহাড় এলাকার যুবলীগ কর্মী এম এইচ লোকমান রনি নিহত হন স্থানীয় সন্ত্রাসী সাইফুল ইসলামের গুলিতে। এর দু’দিন পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন টিনুর অনুসারী সাইফুল। এছাড়া বিভিন্ন ছিনতাইয়ের ঘটনায়ও বিভিন্ন সময় টিনুর অনুসারীরা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে।

এ গ্রুপের সদস্যদের মধ্যে রয়েছে- সাদ্দাম হোসেন ইভান, কায়সার হামিদ, লম্বা নাসির, শাহাদাত হোসেন ল্যাংড়া রিফাত, আহাদ, অভি, অভীক দাশগুপ্ত, রবিউল ইসলাম রাজু, গুলি বাপ্পা, জসীম উদ্দিন ওরফে বাইক জসীম, জুলকাছ, ইমাম রশীদ সাঈদ, শেখ আমির, রুবেল ওরফে জামাই রুবেল, সৌরভ উদ্দিন বাপ্পা ও জয়নাল আবেদীন। তাদের মধ্যে জয়নাল আবেদীনকে ছয় লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার করেছিল পুলিশ। রুবেল ও বাপ্পাও ওই ছিনতাই ঘটনায় জড়িত ছিল।

ট্যাগ :

আরো সংবাদ