সারাবিশ্বে করোনা আক্রান্ত ২৩ কোটি ছুঁইছুঁই, মৃত্যু ৪৭ লাখ ১৩ হাজার ৩৮৪


সকালের-সময় বিশ্ব ডেস্ক  ২১ সেপ্টেম্বর, ২০২১ ১১:৫১ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ১৩ হাজার ৩৮৪ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৯৮ লাখ ১৭ হাজার ৭৮২ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৬৪ লাখ ৮১ হাজার ৫৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৬৬৯ জন। এর আগের দিন করোনায় মারা যান ৫ হাজার ৭৪৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৬৫১ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৮৯৭ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ৭ হাজার ৬২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৯৪ হাজার ৬১৯ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ২ হাজার ৭৪৪ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৫ হাজার ৪১৬ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ২৫১ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩ হাজার ১০৬ জন।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ