ভারতের ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬


সকালের সময় : ১৪ জানুয়ারি, ২০২২ ১২:২২ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় ৫০ জনকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ময়নাগুড়ির দোমোহনি এলাকায় গুয়াহাটি-বিকানির এক্সপ্রেসের ১২ বগি লাইনচ্যুত হয়ে দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও অনেক যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

আনন্দবাজার অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, আহত অবস্থায় উদ্ধার হওয়া ৫০ জনের মধ্যে ২৭ জনকে জলপাইগুড়ি হাসপাতালে এবং ১৬ জনকে ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পাঁচজনকে জলপাইগুড়ি হাসপাতাল থেকে স্থানান্তরিত করা হয়েছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।রেল এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

জানা গেছে, বিকানির এক্সপ্রেস জলপাইগুড়ির কাছে ময়নাগুড়ি ও দমোহনির মধ্যে লাইনচ্যুত হয়ে সাইডিং-এ দাঁড়ানো একটি মালগাড়ির ওপর আছড়ে পড়ে। বারোটি বগি লাইন থেকে এদিক ওদিক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। পরে পৌঁছায় উদ্ধারকারী দল। ভগ্ন স্তুপের মধ্যে থেকে ৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে বেসরকারি সূত্রে জানা গেছে।

দুর্ঘটনার পরে রেললাইনের দু’পাশে ছড়িয়ে পড়ে থাকতে দেখা যায় যাত্রীদের। অনেকে দুমড়ে-মুচড়ে যাওয়া কামরায় আটকেও পড়েন। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ