গুলি করে ৩ ফিলিস্তিনিকে হত্যা করলো দখলদার ইসরায়েল


আন্তর্জাতিক ডেস্ক  ১৭ জুন, ২০২২ ৩:১১ : অপরাহ্ণ

অধিকৃত পশ্চিম তীরের জেনিনে গুলি করে তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলের সেনারা।ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানায় আলজাজিরা। খবরে বলা হয়, এ ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার সকালে প্রায় ইসরায়েলের সেনাবাহিনীর ৩০টির মতো গাড়িতে করে আসা সেনারা জেনিনে অভিযান চালায় এবং আল-মারাহ এলাকায় একটি গাড়িকে ঘিরে ফেলে। গাড়ির মধ্যে ছিলেন চারজন। তাদের লক্ষ করে গুলি ছোড়া হয়। তাদের তিনজনই নিহত হন, অপরজন গুরুতর আহত হয়েছেন।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা নিউজ নিহতদের পরিচয় জানিয়েছে। তারা হলেন— বারা লাহলোহ (২৪), ইউসুফ সালাহ (২৩) ও লাইছ আবু সুরুর (২৪)।

ইসরায়েলের সেনাবাহিনী হিব্রু ভাষায় এক সংক্ষিপ্ত বার্তায় জানায়, তারা দুটি ভিন্ন জায়গায় অস্ত্র শনাক্তের জন্য একটি অভিযান চালিয়েছে। এ সময় তাদের ওপর হামলা হয়। সৈন্যরা তা প্রতিহত করে। তারা ঘটনাস্থলে দুটি এম-১৬ রাইফেল ও কার্তুজ পেয়েছেন।

জেনিনের বাসিন্দারা বলছেন, তারা সন্দেহ করছেন, ইসরায়েলের সেনাদের পরিকল্পনা ছিল রায়ীদ হাজেমের বাড়ি ধ্বংস করা। যিনি গুলিতে নিহত হওয়ার আগে ৭ এপ্রিল তেল আবিবে হামলা চালিয়ে তিন ইসরায়েলিকে হত্যা করেন।

সাম্প্রতিক সময়ে ইসরায়েল অধিকৃত জেনিন ক্যাম্পে অভিযানের মাত্রা বাড়িয়েছে। তাদের লক্ষ্য সেখানে ফিলিস্তিনিদের সশস্ত্র প্রতিরোধ নিয়ন্ত্রণে আনা। সেখান ইসরায়েলের ভয়ংকর আগ্রাসনের শঙ্কা থেকেই যাচ্ছে। ওই এলাকায় ইসলামিক জিহাদ ও ফাতাহ মুভমেন্ট সক্রিয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, ইসরায়েলি সেনাদের হাতে চলতি বছর ৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। যার অধিকাংশই নিহত হয়েছে অভিযানে। অপরদিকে মার্চের পর থেকে ফিলিস্তিনিদের হামলায় নিহত হয়েছে ১৯ ইসরায়েলি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ