আগ্রাবাদে দুই হোটেল মালিককে ৩৭ লাখ টাকা জরিমানা


সকালের-সময় রিপোর্ট  ২১ জানুয়ারি, ২০২১ ৭:১৫ : অপরাহ্ণ

নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণের দায়ে দুটি ভবনের চার মালিককে ৩৭ লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

নগরীর আগ্রাবাদ শেখ মুজিব রোডের হোটেল ইস্টার্ণ ভিউ ও এসডি ট্রেড সেন্টারের ভবন মালিককে এ জরিমানা করা হয়। গতকাল বুধবার সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালত এ জরিমানা পরিশোধের আদেন দেন।

আসামিরা হলেন- হোটেল ইস্টার্ণ ভিউ’র মালিক মো. জসিম উদ্দিন ভুঁইয়া ও তার স্ত্রী কোহিনুর বেগম, মোজাম্মেল হোসেন ও তার স্ত্রী হোসনে আরা বেগম এবং এসডি ট্রেড সেন্টারের মালিক সাইফুদ্দিন ও নুর উদ্দিন। অভিয্ক্তুদের মধ্যে দোষ স্বীকার না করায় মোজাম্মেল হোসেন ও হোসনে আরা বেগম বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। বাকিদের মামলা নিষ্পত্তি করা হয়েছে।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার ফয়েজ আহমেদ জানান, নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণের দায়ে নগরীর আগ্রাবাদ শেখ মুজিব রোডের হোটেল ইস্টার্ণ ভিউ ও এসডি ট্রেড সেন্টারের ভবন মালিককে ৩৭ লাখ টাকা জরিমানা করেছে সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালত।

এরমধ্যে, আগ্রাবাদ শেখ মুজিব রোডে ৬ তলা ভবনের অনুমতি নিয়ে ৮তলা নির্মাণের দায়ে হোটেল ইস্টার্ণ ভিউ’র মালিক মো. জসিম উদ্দিন ভুঁইয়াকে ৫ লাখ ও তার স্ত্রী কোহিনুর বেগমকে ৩ লাখ টাকা জরিমানা করেছে আদালত। দোষ স্বীকার করায় জরিমানা করে তাদের মামলা নিষ্পত্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, একই এলাকায় এসডি ট্রেড সেন্টারে ৬ তলা ভবনের অনুমতি নিয়ে ১১তলা নির্মাণের দায়ে ২৯ লাখ টাকা জরিমানা করা হয়। এরমধ্যে, আসামি মো. জসিম উদ্দিন ভুঁইয়াকে ৮লাখ ও তার স্ত্রী কহিনুর বেগমকে ৩ লাখ টাকা, সাইফুদ্দিনকে ৮ লাখ ও নুর উদ্দিনকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ