অনিয়ম-দুর্নীতি: মহেশখালীর তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক


সকালের-সময় রিপোর্ট ২১ জানুয়ারি, ২০২১ ১০:২৯ : অপরাহ্ণ

দুর্নীতির অভিযোগে কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) মো. জয়নাল আবেদীনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১২টায় চট্টগ্রামের জিইসি মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক জয়নাল আবেদীন কক্সবাজার শহরের পেশকারপাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে। তার বিরুদ্ধে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

দুদক সূত্রে জানা গেছে, তহসিলদার জয়নাল একজন উপ-সহকারী কর্মকর্তা হলেও কালারমারছড়া ইউনিয়নে সরকারের চলমান উন্নয়ন প্রকল্পকে ঘিরে ভূমি অধিগ্রহণ কাজে সিন্ডিকেট গঠন করে। অবৈধভাবে শতকোটি টাকা আয়ের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এমনকি কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখায় দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগে আটককৃত দালালদের ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতেও জয়নালের নাম উঠে আসে। তার এসব দুর্নীতির তদন্ত করতে গিয়ে সত্যতাও পেয়েছে দুদক।

এসব অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম সমন্বিত জেলা র্কাযালয়-২-এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ