অনলাইন সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা ২০১৮


১২ মার্চ, ২০১৮ ৩:৫৩ : অপরাহ্ণ

সকালেরসময় ডেস্ক::  আগামী ৬ এপ্রিল বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন ‘বনপা’র আয়োজনে অনলাইন সাংবাদিক- সম্পাদকদের প্রশিক্ষণ কর্মশালা সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণে নতুন যুগের সুচনা উন্মোচন করতে যাচ্ছে । এর মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের সংবাদকর্মীরা নিজেদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করতে পারবে।

বিষয়ভিত্তিক এই প্রশিক্ষণের মধ্যে অনলাইন নিউজ ব্যবস্থাপনা, অনুসন্ধানী প্রতিবেদন লিখন, সম্পাদকীয়, ফিচার লেখার কলাকৌশল, অপরাধ বিষয়ক রিপোর্টিং, তথ্য সংগ্রহের কৌশল, সাংবাদকিতার সামগ্রিক দিক নিয়ে সজ্জিত করা হয়েছে বনপার আয়োজিত এই অনলাইন সাংবাদিক,সম্পাদকদের প্রশিক্ষণ কর্মশালা।

এছাড়াও প্রশিক্ষণে অংশগ্রহন কারী সাংবাদিকদের জন্য থাকবে প্রশিক্ষণ কর্মশালায় দিনব্যাপী আলোচনার বিস্তারিত বিষয় সমূহের সমন্বয়ে করা হ্যান্ডবুক, বনপার টিশার্ট, প্যাড ও কলম সহ দুপুরের খাবার। পরিশেষে সার্টিফিকেট প্রদান এবং বনপার ওয়েবসাইটে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ কারী সকলের ছবি, নাম, পদবী ও কর্মস্থল সহ ই-সার্টিফিকেট থাকবে। কেউ চাইলেই সার্টিফিকেট নম্বর দিয়ে অনলাইনে সার্টিফিকেটি দেখতে পারবে।

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন আহ্বায়ক, চট্টগ্রাম সাংবাদিক,সম্পাদকদের প্রশিক্ষণ কর্মশালা-২০১৮ এবং বনপা’র চট্টগ্রাম জেলা শাখার সভাপতি মোঃ ইয়াকুব এর সভাপতিতে এশিয়ান এসআর হোটেলে, আগামী ৬ এপ্রিল ২০১৮ সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা ৬ ঘটিকা পর্যন্ত দিনব্যাপী বনপার আয়োজনে অনলাইন সাংবাদিক,সম্পাদকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। আরও অতিথি হিসাবে থাকবেন বনপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আসন সংখ্যা ৩৫টি। আগামী ২৫ মার্চ ২০১৮ রেজিঃ শেষ দিন।

প্রধান সমন্বয়কারী, মোঃ হাসানুর রহমান খান বকুল, প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক বনপা কেন্দ্রীয় কমিটি। যোগাযোগঃ শাহাদাৎ হোসেন আশরাফ, যুগ্ম সম্পাদক, “বনপা কেন্দ্রীয় কমিটি” সমন্বয়কারী ও সদস্য সচিব চট্টগ্রাম সাংবাদিক, সম্পাদকদের প্রশিক্ষণ কর্মশালা -২০১৮ মোবাইলঃ ০১৮১৯১৫১০১১
সার্বিক তত্ত্বাবধানেঃ অধ্যাপক আকতার চৌধুরী, সিনিয়ার সহ সভাপতি বনপা কেন্দ্রীয় কমিটি। মোঃ আবু তাহের, সাংগঠনিক সম্পাদক, বনপা কেন্দ্রীয় কমিটি।

বনপা ফখরুল ইসলাম চৌধূরী পরাগ, সমাজ কল্যাণ সম্পাদক, বনপা কেন্দ্রীয় কমিটি। সোনালী সন্দ্বীপ লেখক-পাঠক ফোরামের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা বনপার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও প্রশিক্ষণ কর্মশালার পরিচালক ইঞ্জি: রোকমুনুর জামান রনি বলেন, আমাদের বিশ্বাস প্রশিক্ষণ কর্মশালাটির মাধ্যমে অনলাইন সাংবাদকিরা সাংবাদকিতার ক্ষেত্রে আরও চৌকশ ও পেশাদারিত্বে দক্ষ হয়ে উঠবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রথিতযশা সাংবাদিকদেরকে এই প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক হিসেবে পাবেন। সাংবাদিকরা প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে শুধু সার্টিফিকেটই পাবেন না, বরং নিজেদেরকে আরও দক্ষ করে তুলতে পারবেন। বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন ‘বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন বলেন, বনপা আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে সংবাদকর্মীরা নিজেদের জ্ঞান ও কর্মদক্ষতাকে বাড়ানোর সুযোগ পাবেন।

অনলাইন সাংবাদিক, সম্পাদকদের এই প্রশিক্ষণ কর্মশালা দেশের সাংবাদিকতার চর্চা আরও উচ্চতায় এগিয়ে যাবে বলে আশাবাদ করছি। তিনি আরও বলেন, বাংলাদেশের উদিয়মান অনলাইন মিডিয়ার প্রচার, প্রসার ও সার্বিক উন্নয়নে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে “বনপা” নিরলসভাবে কাজ করে যাচ্ছে । পর্যায়ক্রমে সারাদেশের প্রতিটি জেলা শহরে বনপা তার সদস্যদের জন্য সম্পাদক,সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ এর ব্যবস্থা করবে।

ট্যাগ :

আরো সংবাদ